সাপ্তাহিকী





A little talent is a good thing to have if you want to be a writer. But the only real requirement is the ability to remember every scar.
                                                                                      ---Stephen King

কবে আপনি প্রথম জানতে পেরেছিলেন এ জীবন নিত্য নয়? কবে আপনি প্রথম টের পেয়েছিলেন একদিন সব খেলা ফেলে রেখে চলে যেতে হবে? সেদিন কি আপনারও এত কষ্ট হয়েছিল?

পাওয়ার, প্লে, পজ, অ্যাট দ্য রেট, ইউ এস বি পোর্ট। বিশ্বশুদ্ধু সবাই রোজ সকালবিকেলদুপুররাত্তির এদের দেখছি, লিখছি, বুঝছি। কিন্তু এরা এল কোত্থেকে?

আমাদের এনগেজমেন্ট ফোটো তোলা হলে তার থিম হত ফ্যানের তলা, টিভি, বালিশ, গল্পের বই, অল আউট।


আজকের কুইজ সমাধান করতে গিয়ে আমার নাকের জলে চোখের জলে হওয়া জোগাড়। বলে কিনা ইমোজি দেখে বাক্য চিনতে হবে। আমি কোনওমতে টায়েটুয়ে পাশ করেছি। আপনাদের রেজাল্ট কেমন হয় দেখতে পারেন।

খুব কায়দাকানুনের জিনিসপত্র সাধারণত আমার ধাতে সয় না তবে এই কার্পেট - কাম - টেবিলটা পছন্দ হয়েছে বেশ। একটা থাকলে মন্দ হত না।


দিয়েগো মারাদোনার অটোগ্রাফটি তো বেশ।


চারবছর বাদে বাদে খেলার মাঠের নয়, রোজকার সকালবিকেলের ঘর-অফিস-অটোর ফাউলের প্রতিকার যদি চাই?

এ সপ্তাহে একটা ভক্তিগীতি শোনা যাক।

     

Comments

  1. Jinxy Jenkins, Lucky Lou er video darun !quiz e ami utrote pari ni :( amake paramarsho dieche word use korte ..Engagement Photos dekhe mone holo prithibi te kato rakomer pagol ache ! uporer phototao khub bhalo,oi seriestai bhalo - tinni

    ReplyDelete
    Replies
    1. গিশাদের ছবি কয়েকটা দেখে অবশ্য আমার রিং-এর সামারার কথা মনে পড়েছে। লম্বা চুল যেমন ভালো, বাড়াবাড়ি রকমের লম্বা চুল ব্যাপারটা তেমনি গা ছমছমে।

      Delete
  2. 7 pelam quiz e... kintu kongulo bhul holo bollo na! :(

    ReplyDelete
    Replies
    1. হ্যাঁ তপোব্রত, কুইজটা ফাঁকিবাজি করেছে। আমারও জানার ইচ্ছে ছিল কোথায় কী ভুল হল। এই ভাষাটা চট করে রপ্ত না করে নিলে আর বছর দশেক বাদে মুখে স্রেফ কুলুপ এঁটে বসে থাকতে হবে।

      Delete
    2. আমারও একই নালিশ| আর আমিও 7 পেয়েছি| তবে বেশির ভাগ প্রশ্নতে আমি emoji বোঝার চেষ্টা না করেই উত্তর গুলো পড়ে যেটা সবথেকে ভালো লেগেছে সেটায় টিক মেরে দিয়েছি!

      Delete
    3. আমি শুরুতে তাই করছিলাম, কিন্তু তারপর সিরিয়াস হয়ে গিয়ে ঠিক করে খেললাম। তাতে ছয় জুটেছে।

      Delete
  3. ami quize-e 3 peyechi :( :). Albrecht Durer-er ta-o besh bhalo.

    ReplyDelete
    Replies
    1. হাহা, আরে দেবশ্রী ঘাবড়িও না। যদ্দিন মনের ভাব ফোটানোর জন্য শব্দ আছে ডিকশনারিতে ততদিন এই পরীক্ষায় তিনই পাও কি তিনশো, কিস্যু যায় আসে না।

      Delete

Post a Comment