সাপ্তাহিকী



Tumuch Lake, British Columbia। শিল্পীঃ Shane Kalyn


Strategy on the part of the good writer of prose consists of choosing his means for stepping close to poetry but never stepping into it.
                                                           ---Friedrich Nietzsche


এ সপ্তাহের সাপ্তাহিকীর শুরুতেই কুইজ। হ্যারি পটারকে কতটা ভালো চিনি আমরা?পরীক্ষা হয়ে যাক। আমার দেখলাম পরের দিকের থেকে প্রথম দিকের গল্পগুলোর খুঁটিনাটি অনেক বেশি মনে আছে। কুইজটা খুঁজেপেতে আমাদের পাঠিয়েছেন সুতীর্থ। তাঁকে ধন্যবাদ।

এই পরিস্থিতিগুলোতে আমি এতবার পড়েছি যে লিংকটা না দিয়ে পারলাম না।


পৃথিবীতে এই একটি ফুডগ্রুপের খাবার থাকলেই আমার দিব্যি চলে যেত।

"Anyone we could marry would, of course, be a little wrong for us." এত বড় সত্যি কথাটা দিয়ে যে লেখা শুরু হয়, সেটা পুরোটা না পড়লে কি চলে?

লোকে ফুলদানিতে ফুল সাজায়, এই ভদ্রলোক সাজান মহাকাশে।

যাঁরা একটানা বেশি পড়তে পারেন না তাঁদের সমস্যা এতদিনে ঘুচল। এবার টুইটারে ছোটগল্প লেখা হচ্ছে। প্রতি পর্বে একশো চল্লিশ শব্দ, দু’শো আশি পর্বে গল্প শেষ। এরপরও যদি লোকের পড়ার অভ্যেস তৈরি নাহয় তবে আর কীসে হবে আমি জানি না।



আপনি গুগলকে দিয়ে এতদিন আকাশপাতাল খোঁজাচ্ছিলেন, এবার গুগল আপনার শরীরের ভেতর আঁতিপাঁতি খুঁজবে।

কিশোরকুমারের গাওয়া সব গানই আমার প্রিয়, এই গানটা একটু বেশি প্রিয়। আপনাদের?


Comments

  1. amar kintu bier article tai sabcheye bhalo laglo :)satti katha mishti kore bola - tinni

    ReplyDelete
    Replies
    1. সেটাই তো আসল প্রতিভা তিন্নি। সত্যি কথা মিষ্টি করে বলার প্রতিভাটা। অবশ্য এটা আমার ব্যক্তিগত মতামত।

      Delete
  2. আমি 21 পেয়েছি!! পাশ করে গেলাম তাহলে!!

    ReplyDelete
    Replies
    1. সসম্মানে, অপরাজিতা।

      Delete
  3. Replies
    1. কেয়া বাত, স্বাগতা।

      Delete
  4. biyer article ta pore bak-ruddho hoye gelam .. either jugantokori tohoba trahs - majha majhi kono gotre portei pare na .. tobe jug paltachhe .. shilajeet somobondhe tomar kono akta lekhay porlam kichhu din age .. lok ta valo gay, valo lekha - abar bedhorok paglamo o kore .. sei jonyei bodh hoy e sob community chalu thake - https://www.facebook.com/rakhhos

    ReplyDelete
    Replies
    1. শিলাজিতের প্রচুর অনুগামী। প্রচুর মানে প্রচুর। এত অনুগামী মেন্টেন করতে গেলে কিছু না কিছু তো ঠিক করতেই হয়, ভদ্রলোক সেটা নিশ্চয় করেছেন।

      Delete

Post a Comment