ভাইরাস








এই বাজারে নিজের সম্পর্কে একটা সত্যি আবিষ্কার করে আমি হতোদ্যম। আমি আগাপাশতলা একজন ‘নেগেটিভ’ মানুষ। বাকিরা যেখানে সোনালি-রুপোলি কতশত রেখা বার করে ফেলল - অফিস কেটে বাড়িতে বসে থাকার সুযোগ, পরিবারের সঙ্গে সরেস টাইম কাটানোর সুযোগ, নিত্যনতুন রেসিপি, সমাজসেবা, মানুষে মানুষে বন্ধন, কোকিলের ডাক, এভারেস্টের চুড়ো - আমি সেখানে কেবল দেখে উঠতে পারলাম ক্রোধ, হিংসে, কুচুটেপনা, সর্দারি আর ছ্যাবলামো।

চূড়ান্ত ছ্যাবলামো।

দোষ, বলা বাহুল্য, আমার। কারণ সবাই জানে, কালো, আলো - সব দেখনেওয়ালার নয়নেই থাকে। বিউটি, অ্যান্ড এভরিথিং এলস, লাই ইন দ্য আইজ অফ দ্য বিহোল্ডার। এতদিন ভাবতাম আমার চোখটাই বুঝি খারাপ। এখন টের পাচ্ছি দৃষ্টিটাও খুঁতো।

যাকগে, হাফের বেশি জীবন পার করে ফেলেছি, এখন আর খুঁত খুঁজে খুঁজে (তাও আবার নিজের) সারানোর ধৈর্যও নেই, ইচ্ছেও না। বরং বেঁকা দৃষ্টিকে আরও বেঁকিয়েচুরিয়ে নিয়ে, কিছু দেখা, কিছু শোনা, কিছু স্রেফ পেটে বানানো জিনিসপত্তরের ভেজাল দিয়ে একটাদুটো গল্প লেখা গেলে তাও খানিকটা প্রোডাক্টিভ কিছু হল।

সে রকমই একটা গল্প আমি লিখেছি এ মাসের চার নম্বর প্ল্যাটফর্মে। নাম দিয়েছি আবার ভাইরাস। এই রইল লিংক।

ভাইরাস


Comments

  1. আমি দুদিক ই দেখেছি তবে সত্যি বলতে কি খারাপ লাগছে যে ওই ক্রোধ থেকে ছ্যাবলামি দিক টাই বেশি চোখে পড়েছে .. দাঁড়াও গল্পটা পড়ি.. এতদিন আগের পোস্ট গুলো তে কেন কমেন্ট করতে পারছিলাম না কে জানে.. সব পড়েছি

    ReplyDelete
    Replies
    1. পড়েছি.. একদিন দেখা হয়ে তোমার কথা শুনলে ভালো হত .. আরো অনেক জিনিস মিলবে মনে হচ্ছে ..

      Delete
    2. আর দেখা হয় কি না কে জানে রে ঊর্মি। শেষের দিন ঘনিয়ে এল মনে হচ্ছে।

      Delete
    3. Ki bolo nana sesob kichu hobe na ...

      Delete
  2. মানুষের জেতার ভরসাতেই আছি।

    ReplyDelete
  3. Replies
    1. ধন্যবাদ, অন্বেষা।

      Delete
  4. চমৎকার লাগলো কুন্তলাদি।

    ReplyDelete
    Replies
    1. ধন্যবাদ, প্রদীপ্ত।

      Delete
  5. Khub bhaalo laaglo.
    Mone holo Rituparnor cinema dekhchhi

    ReplyDelete
    Replies
    1. এই রকম কমেন্ট পড়লে আমার মতো কম-কনফিডেন্সওয়ালা লোকের মনে হয় ঠাট্টা করছে বুঝি :(... নিজেকে বোঝাচ্ছি, ঠাট্টা নয়, নিজ্যস সত্যি...

      Delete

Post a Comment