সাপ্তাহিকী




I will not... শিল্পীঃ Jamie Johnson



আচ্ছা আমাদের রাজধানী বা শতাব্দী বা দুরন্ত-য় এ রকম ব্যবস্থা করা যায় না? রেলমন্ত্রী, শুনছেন?


কী আছে ক্রিমিয়ার মাটিতে জলে আকাশে বাতাসে, যে সবারই তা চাই? গত তিনশো বছরের ক্রিমিয়ায় যুদ্ধের ইতিহাস।






সেদিন আমার সারাদিনের সময়বণ্টনের যে পাই চার্ট দেখিয়েছিলাম তাতে একটা ক্যাটেগরি ঢোকাতে ভুলে গেছি, উচিত ছিল। সারাদিকে কত শতাংশ সময় আমার হেডফোনের জট ছাড়াতে খরচ হয়। এ বার আর হবে না।


At age 33+, Kuntala is still trying to learn how to pronounce ‘overwhelming’ without stuttering.

Walking on eggshells.  বাড়িতে ট্রাই করে দেখবেন নাকি? ফল আমাকে জানাতে ভুলবেন না কিন্তু।


সত্যি সত্যি ভয় পেলে আপনাকে কেমন দেখতে লাগে?


যতই ইটারন্যাল হোক না কেন, আমি এই ত্রিভুজের কোনও কোণ, কোনও বাহু, কোনও বিন্দু হতে চাই না। নেভার এভার।

অভাবে শুধু স্বভাবই নয়, আই কিউ-ও নষ্ট হয়।


ফ্রুট-স্যালাড গাছ। আমার বাড়িতেও আমি একটা গাছ পুঁততে চাই যার একডালে কুরকুরে, একডালে ফুচকা, একডালে এগরোল আর একডালে হজমোলা ফলবে। আপনার গাছে কী কী চাই আপনার?




গানে যাওয়ার আগে এ বারের সাপ্তাহিকীতে আমার প্রিয়তম লিংক। এবার যখনতখন বৃষ্টির শব্দ শোনা যাবে। আহ্‌।

এবার গানের পালা। কে বেঁধেছ মায়ার ঘর ভুলের বালুচরে/ নিভেছে কার আশার প্রদীপ কুসুম গেছে ঝরে?/এবার ভাঙা পাঁজর শপথশিখায় জ্বালো, আনো আরও আলো/ হেঁইও হো, বল মাভৈ যাবই খরনদীর পারে...


Comments

  1. সাম্প্রতিকতম সাক্ষাৎকারের একটা লিঙ্ক থাকবে ভেবেছিলাম।
    কাল গেছিলাম একটা ম্যানেজারস মিটিং-এ । সেখানে কি সব শক্ত শক্ত জিনিস পড়তে দিল। আমি কোথায় হোঁচট খেলাম জান? 'ইন্সটিঙ্কটিভ্লি'!!! কিছুতেই একবারে ঠিক উচ্চারণ করতে পারলাম না :(
    এটা দেখেছ তো ? http://ovshake.blogspot.in/2012/08/why-im-infuriated-every-morning.html

    ReplyDelete
    Replies
    1. হোঁচট খাওয়ার মতোই শব্দ তো সোমনাথ।

      Delete
  2. Sei chhotto belay kono ekta cassette-e gaan ta shunechhilam.. ki bhalo laglo shune. thank you thank you.. :)

    -Aparajita

    ReplyDelete
    Replies
    1. গানটা আমার খুব প্রিয় অপরাজিতা। তোমার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

      Delete
  3. asambhab bhalo bhalo sab link..Jamie Johnson er link tar sabkata chobi darun laglo.. :)..tabe http://www.noisli.com/ er moto ar konotai noi...eta ami ektu share korlum ,hya ? - tinni

    ReplyDelete
    Replies
    1. একদম। শেয়ার করার মতোই জিনিস তো। I will not... ছবিগুলো আমার দুর্দান্ত লেগেছে তিন্নি।

      Delete
  4. Kuntala Di, amader Rail minister kobe sunben janina...tobe CHennai er ekjon oti sadharon 'Auto Driver' er thekeo beshi kichu kore dekhiechen..songer link ta dekho....and I'm sure eita pore tumi aro beshi kore Autor preme pore jabe :P http://www.thehindu.com/features/metroplus/society/all-in-an-auto/article4999340.ece

    ReplyDelete
    Replies
    1. দেখেছ দেবারতি, অটোকে কি আমি সাধে ভালোবাসি? খুব ভালো লিংক। থ্যাংক ইউ।

      Delete

Post a Comment