May 31, 2017

গত সাড়ে তিন মাসে



কিছু পছন্দের লিংক জমেছিল, এই রইল। 




বন্ধুত্ব। আমার মতে পৃথিবীর সবথেকে ওভারহাইপড সম্পর্ক। 

আইফেল টাওয়ার এরই মধ্যে বারদুয়েক বিক্রি হয়েছে জানতেন? যিনি বিক্রি করেছেন তাঁর সম্পর্কে জানতে হলে ক্লিক করুন।

এরকম একটা সমীক্ষা বাংলায়ও করা যেতে পারে। যে বইগুলো সকলেই পড়েছে দাবি করেছে, কিন্তু আসলে পড়েনি।

ক্রাইম রাইটারস’ অ্যাসোসিয়েশন-এর ছশো লেখকের মতে 'বেস্ট ক্রাইম নভেল এভার'? লিংকে ক্লিক করার আগে সমাধান করার চেষ্টা করুন দেখি? ক্লু হচ্ছে, ভেজিটেবল ম্যারো, চার্লস কেন্ট, ডিকটাফোন।


পড়ুয়ারা ভালো হিংসুটেও হয়। লাইব্রেরি নিয়ে কত লড়াই হয়েছে ইতিহাসে, পড়ে আমার চোখ কপালে। একে অপরের বই লেখা ডকে তোলার জন্য কাগজের সাপ্লাই বন্ধ করা পর্যন্ত।

মেল হ্যারাসিং অ্যাভয়েড করার একটা স্ট্র্যাটেজি।

ভ্যাজাইনা আর ভালভার পার্থক্য জানেন? না জানলে জেনে নিন।

এই সেদিন বাড়ি পরিষ্কার নিয়ে অত কথা লিখলাম, তাই কিনব না। কারণ ফাইন্যালি এগুলো জঞ্জাল ছাড়া কিছু না। তা যদি না হত, তাহলে আমি মুখ মোছার জন্য এই রুমালটা কিনতাম।

আর পেন রাখার জন্য এই পেনদানিটা। 

শনিরবিগুলো পলক ফেলতে না ফেলতে পালায়, যতই কাজকর্ম ফেলে আরাম করি না কেন, কম পড়ে। এঁরা বলছেন, আমার স্ট্র্যাটেজিটা ভুল। আসলে যত বেশি কাজ করব, সময় তত লম্বা হবে।

“I may not agree with you, but I will defend to the death your right to make an ass of yourself.” অস্কার ওয়াইল্ডের অনেক পছন্দসই কথার মধ্যে এটা আমার একটু বেশিই পছন্দ।


4 comments:

  1. jhotpot koyekta link dekhe nilam...besi kaj kore weekend lomba korar byaparta satyi holeo hote pare. ami lokshyo korechhi je "r parina koto kaj" bole jotoi self-ghaynghayn korina keno, jei r ekta extra kaj korte hoy seta thik wekend e koreo feli, ei bhabe je accomodate hochhe to hochhei, kajei........
    boi er link ta durdanto- ami duto otyonto jonopriyo movie howa book series porini because suru kore patience thakeni, seisab alochona hole tai chup kore thaki, aboshyo boigulo porechhi claim korini kokhono....
    boi er byapare sobjanta hote habe eita ageo lokshyo korechhi, koi author ra to science jani, architecture jani, engineering jani esob claim koren bole sunini.- Bratati.

    ReplyDelete
    Replies
    1. হ্যাঁ, বই পড়া না পড়া নিয়ে একটা কম্পিটিশন কাজ করে, ব্রততী। হয়তো দিনের শেষে বই পড়া একটা সহজে বাজিমাত করার যন্ত্র বলেই।

      Delete
  2. Eiffel tower: Jantam na!! Namasya byakti!!

    Murder of Roger Ackroyd: Not surprising, jodio Orient Express amar beshi priyo!

    Female reproductive anatomy: Class X er biology!! Ami guaranty dite pari je male anatomy-r byapareo loker eki rokom obostha!

    Perceived time vs activity: Bhari interesting! Tobe ami weekend-e sref ghomono tai prefer korbo!!

    Oscar Wilde: Shob kotai mokkhom, tobe apnar pochhondo tai star!

    Bhari bhalo laglo
    iti
    Shuteertho


    ReplyDelete
    Replies
    1. আমারও খুব ভালো লাগল সুতীর্থ, আপনার মন্তব্য পেয়ে। সাপ্তাহিকীকে তো দুয়োরানী করে দিয়েছি বেশ কিছুদিন, এরকম বেটাইমে সপ্তাহের মাঝখানে যে আপনি সুযোগ করে পড়েছেন, সে জন্য অনেক ধন্যবাদ, বরাবরের মতোই। এটা অবশ্য আপনি ঠিকই বলেছেন, পুরুষ অ্যানাটমি নিয়েও লোকের জ্ঞান মারাত্মক ভালো কিছু হওয়ার চান্স কম।

      Delete

 
Creative Commons License
This work is licensed under a Creative Commons Attribution-NonCommercial-NoDerivs 3.0 Unported License.