June 19, 2018

"You're not going to out-work me."



রাজ্যসভা টেলিভিশনের গুফ্‌তগু ইন্টারভিউ সিরিজটা আমার এখন যাকে বলে স্টেপল ডায়েট। অনেকগুলোই শুনে আপনাদের শোনাতে ইচ্ছে করেছে, অবশেষে মনোজ বাজপায়ীর সাক্ষাৎকারটা আর না শুনিয়ে থাকতে পারলাম না। এটা শুনতে শুনতে অভিনেতা উইল স্মিথের বলা একটা কথা মনে পড়ে যাচ্ছিল, সেটাই পোস্টের নামের জায়গায় সেঁটে দিলাম। যেখান থেকে লাইনটা নেওয়া, উইল স্মিথের সেই পুরো বক্তব্যটা পড়তে চাইলে এখানে পাবেন। 

মনোজ বাজপায়ী এই সাক্ষাৎকারে বলছেন, উনি বিশ্বাস করেন, তিরিশ বছর হওয়ার আগে মানুষের দিনরাত এক করে পরিশ্রম করা উচিত, কারণ ওই ভাঙিয়ে সারাজীবন খেতে হবে। ডেডলাইনটা বাড়িয়ে কি চল্লিশ করা যায় স্যার, না কি যা যাওয়ার তা গেছেই?





10 comments:

  1. Mareche.R 6 bachar bade 30 a pa debo.ami anek vebe o emon ekta parisramer katha mane karte parlam na ja vangie sarajiban khete pari.Ki j habe ma ganga e janen.:-(-Sunanda

    ReplyDelete
    Replies
    1. ঘাবড়ানোর কিছু নেই, সুনন্দা। আরও একটা প্রবাদ আছে এই সব পরিস্থিতির জন্য। দানে দানে পে লিখখা হ্যায় খানেওয়ালা কা নাম। নাম না লেখা থাকলে আকাশপাতাল এক করে পরিশ্রম করলেও ভুখা মরতে হবে, আর নাম লেখা থাকলে কুটোটি ভেঙে দুটো করতে হবে না, সুস্বাদু দানারা মিছিল করে এসে মুখে ঢুকে যাবে।

      Delete
  2. Guftoogoo amar o khub priyo anusthan...30 bochhorer aage satti bolte ki aamio mone korte parchi na erokom parisrom korechhi kina. Oboshyo 30 er poreo sebhabe korechhi kina jaani na. Tabe eta ghatana lege thakle anekkichhui paoa sambhob..

    ReplyDelete
    Replies
    1. সেটা আমিও মানি, সুস্মিতা। যে ইন্টারভিউটার লিংক দিয়েছি, দীর্ঘ, যদি না দেখে থাকেন তাহলে সময় বার করে শুনতে পারেন। ড্রাইভ কাকে বলে, সেটা আবার নতুন করে জানিয়ে দেবে। ড্রাইভ থেকে কী লাভ, কী হবে, সব দ্বন্দ্ব ভুলিয়ে দেবে।

      Delete
    2. Ei interview ta aami besh koekbar dekhechhi.

      Delete
    3. তাহলে তো জানেনই।

      Delete
  3. kaj to kori kintu sobai boddhoy amay out work kore

    ReplyDelete
    Replies
    1. হুম, এটা সমস্যাজনক।

      Delete
  4. এই সিরিজটা আমার ও খুব প্রিয়। একসময় নেশার মতো দেখতাম।

    ReplyDelete
    Replies
    1. এটা দেখতে বসলে নেশা হয়েই যায়, নালক। আমার এখন নেশাগ্রস্ত দশা চলছে।

      Delete

 
Creative Commons License
This work is licensed under a Creative Commons Attribution-NonCommercial-NoDerivs 3.0 Unported License.