আমার প্রেসিডেন্ট



আজকাল আমাদের আড্ডার কি-ওয়ার্ড কী বলুন দেখি? মাও না, মমতা না, এমনকি পঞ্চাশ বছর বয়সে শ্রীদেবীর কেয়াবাত ফিগারও না, আমাদের শুক্রবারের আড্ডার এইমুহূর্তে সবথেকে চালু শব্দ---প্রেসিডেন্ট।

কে হবে, কার হওয়া উচিত, জীবনে সেকেন্ড সুযোগ পাওয়া যায় কিনা, পেলেও দেওয়া যায় কিনা এই সব নিয়ে আমাদের সাপ্তাহিক রাজাউজির মারামারি এখন তুঙ্গে। এই হয়। যে বিষয়গুলোয় আমাদের মতামত কেউ গ্রাহ্য করে না, বললেও যা না বললেও তাই, বরং না বললে নিজেদেরই খানিক এনার্জি সংরক্ষণ হয় কাজেই না বলাটাই বেশি ভালো---সেইসব বিষয় নিয়ে আমরা কী পরিমাণ উত্তেজিত থাকি নিজে চোখে না দেখলে বিশ্বাস করতে পারবেন না। চেঁচামেচি, মান অভিমান, গাল ফোলাফুলি, টানা দশ মিনিট মৌনব্রত অবলম্বন। পিৎজাবাহী ভগ্নদূতের কড়ানাড়া শুনে অবশেষে সন্ধিপতাকা উত্তোলন।

চিজ-ওপচানো গারলিক ব্রেডে চোখ বুজে কামড় বসাতে বসাতেই সবার দৃষ্টি পরিষ্কার হয়ে আসে, বুদ্ধি খোলে। “আমাদের কী বস, যে হচ্ছে হতে দাও”। কেউ কেউ আবার নিমেষে সিনিসিজমের এমন উঁচু লেভেলে উঠে পড়েন যে মুখ থেকে খাঁটি বাংলায় প্রবাদ প্রবচন বেরোতে থাকে। 

“যে যাবে লঙ্কায় সেই হবে রাবণ, ঠিক কিনা বল কুন্তলাদি?”

ঠিক তো বটেই। আমিও তো তাই বলি। ঝগড়ার সময় মুখ নাড়িয়ে পাড়া বাজিয়ে ঝগড়া করতে ছাড়িনা, কিন্তু ঝগড়া থামলে বুঝি পুরো ব্যাপারটা কী আদ্যোপান্ত সময় নষ্ট। যে হচ্ছে হোক গে, আমার মাইনে না কমলেই হল।

এইসব ভেবে ঘরে ফিরে মাথাঠাণ্ডা করে এককাপ ফাসক্লাস চা বানিয়ে নেট খুলে বসেছি অমনি এই ভিডিওটা হাতে এসে পড়ল। ব্যস সব ধোঁয়াশা নিমেষে উধাও। বাকি কারো কথা জানিনা, আমার প্রেসিডেন্ট আমি বেছে ফেলেছি। নিন তার সঙ্গে আলাপ করুন। 





Comments

  1. bneRe paka chhele. okey "Beethoven" banan korte bolo.

    ReplyDelete
    Replies
    1. হাহাহা সোমনাথ, এইটা ভালো বলেছ।

      Delete
  2. এই এক জ্বালা হয়েছে আজকাল, যে কোনো আড্ডায় বসলেই এই এক প্রসঙ্গে তর্ক-বিতর্ক শুরু হয়ে যাচ্ছে| এদিকে আমি এসব জানিও না, বুঝিও না, খবরও রাখিনা| মুখ ব্যাজার করে বসে থাকা ছাড়া উপায় থাকেনা|

    ReplyDelete
    Replies
    1. সিরিয়াসলি। আমি তো লোকের ফোন কেড়ে নিয়ে গেম খেলতে শুরু করে দিই।

      Delete
  3. Ami nei Presidential election er modhye! Immigration ar politics holo mutually exclusive byapar. Tai residency hoye gele pore, mathar modhyer je khope immigration related chinta rakhchi, sei khope politics rakhbokhon! Indian ra US Presidential election niye "para bajiye jhogra" korle amar khub hashi paye! :D :D

    ReplyDelete

Post a Comment