July 18, 2015

সাপ্তাহিকী






For every action, there is an equal and opposite reaction, plus a social media overreaction.
                                                                                               ---Unknown
Participants who experienced physical instability by sitting at a wobbly workstation rather than a stable workstation (Study 1), standing on one foot rather than two (Study 2), or sitting on an inflatable seat cushion rather than a rigid one (Study 3) perceived their romantic relationships to be less likely to last.
আমি তো পারিই, অর্চিষ্মানকে ঘুম থেকে উঠলেই এক পায়ে দাঁড় করিয়ে দেখতে হবে।

একটু অন্যরকমের ডে-কেয়ার।   

আজ সকালে উঠে আপনি কি ভেবেছেন দুনিয়ার দারিদ্র্য দূর করা যায় কীভাবে? কীভাবেই বা দিল্লির সব অটোকে মিটারে চালানো যায়? ও হ্যাঁ, আর ওয়ার্ল্ড পিসের ব্যাপারটাও। যদি ভেবে না থাকেন শিগগিরি ভেবে ফেলুন। স্মার্টনেস বাড়বে।

সাদা কালো বাদামি রোগা মোটা খাড়া নাক বোঁচা নাক শান্ত বিচ্ছু - পৃথিবীর সব রকম বাচ্চাই মা’কে মা বলে। বা মাম্‌মাম্‌। বা মামা। বা ওরই আশেপাশে কিছু। কেন?

ঘোস্টিং। আমার পছন্দের মেথড।

রোজ বেলা আড়াইটে নাগাদ আমার মনে হয় আমি বোধহয় আর সোজা হয়ে টেবিলে বসে থাকতে পারব না। যে কোনও মুহূর্তে ধড়াস করে টেবিলে মাথা ফেলে নাক ডাকাতে শুরু করব। আপনারও কি হয় এ রকম? তাহলে পড়ুন।

টুইটারের টাইম আপ। এবার শুনছি স্ন্যাপচ্যাট বলে একটা কী এসেছে যেখানে একশো চল্লিশ শব্দও টাইপ করার খাটুনি নেই, শুধু ছবি আর ভিডিও দিয়েই করুণ, গম্ভীর এবং উইটি - মনের সবরকম ভাব প্রকাশ করা যায়।

এ সপ্তাহের গান।


8 comments:

  1. Sob kota khub interesting... But mama ba ma ta khub special... Sottie jeta lekha ache , porte porte feel korlam seta... Akdom true. Tuktuk ekhon ghumocche , eta pore tuktuk er mathai ekta kiss diye dilam. 😊

    ReplyDelete
    Replies
    1. বাঃ, তোর যে লিংকটা এত পছন্দ হল আর টুকটুকেরও যে একটা চুমু প্রাপ্তি হল, জেনে খুব খুশি হলাম, ভট্টা। তুই এরকমই থাক চিরদিন।

      Delete
  2. Tomar saptahiki pora should also be part of ways to get smarter :)

    ReplyDelete
    Replies
    1. আরে ধুস, কী যে বল রাকা।

      Delete
  3. Face blindness: Sure chhilam je amar achhe, test kore dekhlam je nei!!! Bancha gyalo, ontoto ekta dosh to paoa gyalo jeta amar nei!!

    Smartness badano: Otoi jodi shoja hoto!!!

    Maa: Eita amar besh bhalo legechhe. Simple and intuitive!

    Coffee diye chhobi: Ekei bole art!!! Er ek konao jodi ankte partaam!

    Shobdobrohmo: There is nothing like a neutral sound!! So true!

    How to avoid afternoon slump: Interesting. Kore dekhte hobe!

    Onek dhonyobaad
    iti
    Shuteertho

    ReplyDelete
    Replies
    1. অনেক দেরি করে উত্তর দিচ্ছি, সুতীর্থ। আপনার একটা দোষ অ্যাট লিস্ট নেই দেখে হাঁফ ছাড়া পড়ে খুব হাসছি। এ রকম দোষ আমার জীবনেও বিরল হয়ে উঠছে। মন দিয়ে সাপ্তাহিকী পড়ার জন্য প্রতিবারের মতোই অনেক অনেক ধন্যবাদ।

      Delete
  4. bah. atodine bujhlam amar kono prem kano teke na beshidin.

    ami roj rat 11tar por odvut energy feel kori, 2tor age ghum ase na. 9tar somoy jhimote jhimote ghum theke uthi. 2tor por theke jhimuni abar start hoy, sara bikel, sondhe erom cholte thake. abar 11ta theke changa hoye jai. and the cycle goes on and on.......

    i wish i had face blindedness. ami dur theke, kimba pichon dekheo lok chine feli. majhe majhe kichu jinis na chinte parai bhalo. khamoka moner opor otyachar.

    ReplyDelete
    Replies
    1. অ্যাঁ, পেছন থেকে দেখে লোক চিনে ফেলো? তুমি তো প্রতিভা, কুহেলি।

      Delete

 
Creative Commons License
This work is licensed under a Creative Commons Attribution-NonCommercial-NoDerivs 3.0 Unported License.