May 09, 2012

খবর আছে


সুখবরই বলতে পারেন। আমার মা আসছেন। পোস্ট-রিটায়ারমেন্ট ভ্রমণ। ঠাকুমার অবস্থা অবশেষে নিয়ন্ত্রণের মধ্যে এসেছে, কাজেই মা এই সুযোগে চট করে একবার ঘুরে যাচ্ছেন। এখন ক'দিন দুটো মনের কথা বলে আর ভালোমন্দ খেয়ে বাঁচা যাবে।

সোনার ওপর সোহাগা, এবছরের মাদার'স ডে, মা মেয়ে একসাথে উদযাপন করা যাবে। আমি এখন থেকেই প্ল্যানপ্রোগ্রাম শুরু করে দিয়েছি। কোন হলে কী সিনেমা চলছে, সব দেখেটেখে রেখেছি।

কিন্তু ভালো খবর কি একা আসে কখনো? খারাপ খবরকে, রি-ইউনিয়ন পার্টিতে ছোটবেলার প্রাণের বন্ধুর অসহ্য পাকা বয়ফ্রেন্ডের মতো, সাথে করে নিয়ে আসে। মা আসার খারাপ দিকটা হচ্ছে, এক'দিন অবান্তরের ভাগে অ্যাটেনশন একটু কম পড়বে। অবান্তর ঠোঁট ফোলাতে শুরু করেছে অলরেডি, কিন্তু আপনারা নিশ্চয় বুঝবেন, বলুন?

একেবারে ডুব দিয়ে আমিই থাকতে পারবো না হয়তো। মাঝে মাঝে উদয় হয়ে হাই হ্যালো বলবো, কিন্তু সেগুলো নেহাত ফাঁকিবাজি পোস্ট হবে। হাত পা ছড়িয়ে গল্প করার সুযোগ আসবে একেবারে মা চলে গেলে। তখন গল্প করার মতো জিনিসও থাকবে অনেক আশা করি, আর প্রয়োজনও। হঠাৎ খালি হয়ে যাওয়া বাড়িটায় করার মতো আর কীই বা থাকবে আমার? অবান্তর ছাড়া?

ব্যস, এই হচ্ছে খবর। আমি যাই, কাল সক্কাল সক্কাল মা এসে পড়ার আগে ঘরদোর একটু মানুষের মতো করে রাখি। আপনারা ততক্ষণ বসে বসে একটা ভালো গল্প পড়ুন। দেখুন, অ্যাকচুয়ালি।





14 comments:

  1. Very good news! Amaro Ma ashche end of May te, thakche July er first week porjonto :-) Bhalo kore enjoy koro ar besh bhalo khao dao :-)

    ReplyDelete
    Replies
    1. থ্যাঙ্ক ইউ সায়রী, আমারও সেইরকমই প্ল্যান।

      Delete
  2. e tow daroon khobor! jodio abantor er frequency kome jawa ta baaje byapar tobe seta aamra pathakgon ra na hoy ektu "adjust" kore nebo.

    abossho katha ditey hobe je bhalo mondo khawa'r talika ta jeno aamra pai!!

    ReplyDelete
    Replies
    1. শম্পা, জীবনের পথে চলতে গেলে একটুআধটূ অ্যাডজাস্টমেন্ট তো লাগেই। তোমার প্রশ্নের উত্তরে বলি, কাল ছিল শুক্তো,টমেটো দিয়ে মুসুর ডাল আর মাংসের ঝোল। তবে সেটা বলার মতো কিছু নয়, যেটা বলার মতো, সেটা হচ্ছে,বিকেলবেলা বাড়ি থেকে বয়ে আনা বাতাসা সহযোগে মুড়ির ব্যাপারটা। যেটা আমরা বিকেলবেলা মা মেয়েতে ফুটনের ওপর বেশ করে বাবু হয়ে বসে মুঠো করে করে মুখে ফেলছিলাম, রাজ্যের লোকের খবরাখবর আদানপ্রদান করতে করতে।

      Delete
    2. amar kache kintu shukto, tomato diye daal aar mangsher jhol jathesto bolar moto byapar! tar opore babu hoye boshe muri! issh! kono katha hobe na!

      Delete
  3. apnar olos pathokder kotha vebe ek`khan kore like ba share button rakhun na... tukus kore click kore kaaj sari... :D

    ReplyDelete
    Replies
    1. সুনন্দ, পরামর্শটা তো ভালোই দিয়েছেন কিন্তু মুশকিল হচ্ছে, লাইক বাটন রাখলে চক্ষুলজ্জার খাতিরে একটা ডিসলাইক বাটনও রাখতে হয়। আর সেটাতে যদি কেউ ভুলে (বা ইচ্ছে করেই) ক্লিক করে দেন, তাহলেই আমি গেছি আরকি। পত্রপাঠ শয্যা নেবো।

      আর আপনাদের ভালো ভালো কমেন্ট পড়লে আমার দিনরাত্তির বড় ভালো কাটে। আলসেমি করে এই অবলা নারীকে সেই আনন্দ থেকে বঞ্চিত করবেন না প্লিজ।

      Delete
  4. Ami Sunando'r comment ta "like" korchi :D

    ReplyDelete
    Replies
    1. আচ্ছা সায়রী, আমি না এবার থেকে রিয়ায় শিফট করছি, ওকে? টাইপ করতে সোজা। তুমি মাইন্ড করবে না আশা করি।

      হ্যাঁ রিয়া, তোমার প্রশ্নের জন্য সুনন্দকে দেওয়া উত্তর দ্রষ্টব্য।

      Delete
  5. Khoob bhalo khobor, kintu tomar ma aschen shune ami ekhon amar ma er chakri korata ke khoob ekta bhalo chokhe dekhchina, retire korata ekhon besh door e tai kokhonoi chhuti pay na amar kache ashar! :(

    ReplyDelete
    Replies
    1. রাকা, আরে তোমারও নম্বর আয়েগা। ধৈর্য ধরো।

      Delete
  6. দুদিন একটু ব্যস্ত ছিলাম আর এসে দেখি এই ব্যাপার| যাই হোক, ভাল করে এনজয় করুন| মাদার'স ডে উদযাপন করুন, ভাল ভাল জিনিস খান, আর দেশের গল্প নিয়ে জমিয়ে নতুন নতুন পোস্ট লিখুন| সংখ্যায় কম হলে ক্ষতি নেই - "কোয়ালিটি" দিয়ে নিশ্চই "কোয়ান্টিটি'র" ঘাটতি টা পূরণ হয়ে যাবে|

    ReplyDelete
    Replies
    1. দেখি, মা তো বলছে কিছুই করতে চায় না, কোথাও যেতে চায় না। খালি বসে বসে গল্প করলেই নাকি তাঁর চলবে। কী মুশকিল বলুন দেখি। ব্রেকফাস্ট ইন বেডেও রাজি নন, বিছানায় বসে খাওয়াতে ঘোর আপত্তি। এইসব মফস্বলি মাদের নিয়ে মহা ঝামেলা, বুঝলেন তো?

      Delete
    2. Amaro jano, bichhanay boshe khaoyay ghor apotti. Keno jani na khub bichhiri lage. Coffee obdi thik ache, kintu plate niye khaoya noy.

      Amar ma ele pore to ami camping er plan korchi...dekhi ki hoy :)

      Delete

 
Creative Commons License
This work is licensed under a Creative Commons Attribution-NonCommercial-NoDerivs 3.0 Unported License.