November 23, 2013

সাপ্তাহিকী



 দ্য লিটল মেরিলিন। আলোকচিত্রীঃ  Edouard Boubat, 1975

When marrying, ask yourself this question: Do you believe that you will be able to converse well with this person into your old age? Everything else in marriage is transitory.
                                                                                     ---Friedrich Nietzsche


অ্যান্ড দ্য অ্যাওয়ার্ড গোস্‌ টু . . . SELFIE!


ছবিতে নিজেকে “হট্‌” দেখাতে চান? তাহলে এই কায়দাটা শিখতেই হবে। আমি শিখছি এবং দিবারাত্র প্র্যাকটিস করছি। এর পর আমার ছবি দেখে আপনারা কেউ আমাকে চিনতেই পারবেন না, দেখবেন।

ওপরের কেরামতিটা ম্যানেজ করে ফেলেছেন? গুড। এবার এটা শিখে ফেলুন। হোমরাচোমরা কাউকে কখনও যদি বাড়িতে নেমন্তন্ন করেন কাজে লেগে যাবে।


"Youth is the gift of nature, but age is a work of art." সেই কথাটাই হাতেনাতে প্রমাণ করে দিয়েছেন Steve McCurry। (সুগত-র সৌজন্যে)

এ সপ্তাহের গান। শুনতে ভালো, দেখতেও মন্দ না।


11 comments:

  1. Appraisal time of the year is coming...video ta dekhe nijeke ujjibito korun... :)

    http://www.youtube.com/watch?v=meiU6TxysCg

    ReplyDelete
    Replies
    1. একেবারে আমার মনের কথা বলেছেন সৌমেশ। আমিও কোমর বাঁধছি এ বছরের মতো নিজেকে নম্বর দেব বলে। ভিডিও পাঠানোর জন্য অনেক ধন্যবাদ। এখন দেখছি না, একটু পরে আরাম করে বসে দেখব।

      Delete
  2. linkgulo darun .pratham chabita dekhe khub bhalo laglo...,..ar ei gantao pachanda hoyeche,tanujake amar besh bhalo lage

    ReplyDelete
    Replies
    1. প্রথম ছবিটা কী মজার না রে? আমি যতবার দেখছি, ততবার মুখটা হাসি হাসি হয়ে যাচ্ছে।

      Delete
  3. বাঃ, এক্কেবারে তিন-তিনখানা ফটোগ্রাফির লিংক। খুব ভাল লাগল। এবার থেকে selfie তুললে squinch করে তুলতে হবে। আর হাঁসটা তো আমি পরের দিন আপেল কিনলেই বানাব ঠিক করেছি।

    টেবিল সাজানোর কায়দাটা অবিশ্যি আমার খুব একটা কাজে লাগার নয়, কারণ প্রথমত আমার বাড়িতে এখনও ডাইনিং টেবিল নেই, আর দ্বিতীয়ত যাদের আমি সাধারনত নেমন্তন্ন করে থাকি তারা কাঁটা চামচ সরিয়ে রেখে হাত দিয়ে খাওয়া পছন্দ করেন।

    ReplyDelete
    Replies
    1. হাঁসটা আমিও বানাব সুগত। তারপর হাঁসের মুণ্ডু, গা, ডানা চিবিয়ে চিবিয়ে খাব। Squinch-এর টিপস্‌টা কেমন খুঁজে বার করে দিলাম বলুন? এবার থেকে দেখবেন আপনাকে ছবিতে হৃতিকের ভায়রাভাইয়ের মতো দেখতে লাগবে।

      Delete
  4. chhobi tolar kaida koto sikhbo bhabi kichhui sekha hoina... sesh mesh oi jhopat kore click click, ki jani konodini sikhbo kina. link gulo r jonye onek dhonyabad.

    gaan ta boro bhalolage.

    ReplyDelete
    Replies
    1. ' দ্য লিটল মেরিলিন ' boro misti.

      Delete
    2. দ্য লিট্‌ল্‌ মেরিলিন সত্যি বড় মিষ্টি। আর ফোটোগ্র্যাফি শেখা নিয়ে দুঃখ পাবেন না ইচ্ছাডানা, অনেক শক্ত শক্ত জিনিস শিখেছেন সারাজীবনে, আর কিছু না শিখলেও দিব্যি চলে যাবে। গানটা আমারও খুব প্রিয়।

      Delete
  5. কদিন ধরেই মনে হচ্ছিল ঘ্যান্‌ ঘ্যান্‌ করে আর আপেল কাটতে ভাল লাগে না। আজকের ক্লিপিংটার জন্য তোমায় শুধু ধন্যবাদ দিয়ে মন ভরছে না

    ReplyDelete
    Replies
    1. হাহা মালবিকা, ভালো হল বলুন তবে? এবার থেকে আর বোরিং আপেল খেতে হবে না, সেটাকে রাজহাঁস বানিয়ে খেতে পারবেন।

      Delete

 
Creative Commons License
This work is licensed under a Creative Commons Attribution-NonCommercial-NoDerivs 3.0 Unported License.