সাপ্তাহিকী



simonprades:

Hi.

Hi!
হ্যাপি বিলেটেড হ্যালোউইন

If A is a success in life, then A equals x plus y plus z. Work is x; y is play; and z is keeping your mouth shut.
                                                                                         ---Albert Einstein

How to be productive. “Eliminate trivial decision like what to wear.” “Decide your fashion uniform. Wear it daily."

আমি দেখতে শুরু করা মাত্র কলকাতায় একটা বাচ্চা জন্মেছে। দিল্লিতে দুটো।

বড় সন্তানরা বেশি বুদ্ধিমান হয়। কেন সেটা এরা ব্যাখ্যা করে বলেছে।

বিংশ শতাব্দীর কিছু হেডলাইন যদি আবার নতুন করে লেখা হত। 6 Titanic survivors who should have died. 17 things that will be outlawed now that women can vote.

ভাইজাগে বেড়াতে গিয়ে ডুবোজাহাজের ভেতর ঢুকেছিলাম। যে কমিনিট ভেতরে ছিলাম নিজের কপালকে ধন্যবাদ দিয়েছিলাম, ভাগ্যিস এমন কেরিয়ার বেছে বসিনি যাতে সাবমেরিনে চাকরি করতে হয়। এখানে যে সব ফিউচারিস্টিক বাড়ির নমুনা দিয়েছে, দেখেই আমার কেন জানি সাবমেরিনের কথা মনে পড়ে যাচ্ছে। আবারও নিজের কপালকে থ্যাংক ইউ বলছি, ভাগ্যিস ফিউচারে থাকি না।



আমার ভীষণ প্রিয় শিল্পীর গাওয়া ভীষণ প্রিয় একটা গান। আমি নিশ্চিত আপনাদেরও অনেকের প্রিয় গানের লিস্টে থাকবে এই গানটা।

Comments

  1. gaan ta amar ati-priyo.....aaj sakalei shunchilam. tarpor A-P te eshe dekchi tumio oitai post korechho. saptahiki'r protyek ta link khub interesting...tobe how to be productive ta sab theke mojar!

    ReplyDelete
    Replies
    1. একই সঙ্গে মজার এবং দুঃখের, শম্পা। কীরকম সরল করে লিখে দিয়েছে, তবু আমার প্রোডাকটিভিটি যে তিমিরে সেই তিমিরেই।গানটার যেমন কথা, তেমন সুর, তেমন গাওয়া। মাস্টারপিস, তাই না?

      Delete
  2. gan ta khub khuub pachonder.

    'Subho Dipaboli' Kuntala.

    ReplyDelete
    Replies
    1. আপনাকেও শুভ দীপাবলির অনেক প্রীতি শুভেচ্ছা আর ভালোবাসা জানাই ইচ্ছাডানা।

      Delete
  3. ড্রেস সিলেকশন নিয়ে এই কমিক দুটো মনে পড়ল। আমি এর প্রথমটার দ্বিতীয় প্যানেলটা মেনে চলতাম এতদিন, ঝামেলা ছিলনা। এখন দ্বিতীয়টার প্রথম প্যানেলটার মতন অবস্থা হয়ে মুশকিল হয়েছে।

    আমাদের ছোটবেলায় একরকম বিস্কুটের টিন হত, চৌকো আর একদিকে একটা গোল ফুটো, মানে যেখানে ঢাকনা খুলে বিস্কুট বের করা হবে। ঢাকনাটার ধারে চামচের পিছনটা দিয়ে চাড় দিয়ে খুলতে হত। এখন দেখছি সেই কৌটো কয়েকটা পাশ ফিরিয়ে শুইয়ে দিলেই ফিউচারিস্টিক বাড়ির মডেল তৈরী!

    ReplyDelete
    Replies
    1. হাহাহা, কমিকদুটো দারুণ কিন্তু। আমি এখন আর গ্র্যাড স্টুডেন্ট নই, কিন্তু আমার ড্রেস করার পদ্ধতিটা ওইরকমই রয়ে গেছে। আজীবন থাকবে বলেই আমার ধারণা। ফিউচারিস্টিক বাড়িগুলো কী সাংঘাতিক না? সবথেকে ভয়ের কথা হচ্ছে, ক'দিন আগে চল্লিশ-পঞ্চাশ বছর আগের ম্যাগাজিনে ফিউচারিস্টিক বাড়ির ছবি দেখেছিলাম, যেগুলো হুবহু এখনকার বাড়ির মতো দেখতে, কাজেই এগুলোও সত্যি হবে। ভাবুন একবার।

      Delete

Post a Comment