সাপ্তাহিকী




Morality is simply the attitude we adopt towards people we personally dislike.
                                                            ---Oscar Wilde, An Ideal Husband


হ্যাপিনেসের ফরমুলা চাই? ভীষণ সোজা। হালকা ব্যায়াম + ঘুম + হাসি + কম কমিউট + বন্ধুসংসর্গ + হাওয়াবাতাস গায়ে লাগানো + পরোপকার + বেড়াতে যাওয়ার প্ল্যানিং + ধ্যান + কৃতজ্ঞতা = ব্যস হয়ে গেল হ্যাপিনেস

কাপকেক নিজে দেখতে কিউট হতে পারে, কাউকে খেতে দেখতে কিউট নয়। জলহস্তীর মতো হাঁ করতে হয়, তাও আবার নাকেমুখে ফ্রস্টিং লেগে একাকার। কী করে ভদ্রতা রক্ষা করে কাপকেক ম্যানেজ করা যায়, সেটা শিখতে হলে এটা দেখুন।

Autocomplete: Why is [country] so

অরগ্যানের ক্ষতি, পায়ের ডিসঅর্ডার, অতিউৎপাদনশীল প্যাংক্রিয়াস, অনমনীয় শিরদাঁড়া এমনকি কোলোন ক্যান্সার। সব বসে বসে হতে পারে, জানতেন?

জাতীয় খাবার দিয়ে জাতীয় পতাকা।

আমি ফলের (এবং আরও যা যা কিছুর হতে পারে) রসের ঘোর বিরোধী চিরকাল। আমি বুঝি না, যদি চিবোনোর ক্ষমতা লুপ্ত না হয়, তাহলে আমি শখ করে একটা গোটা কমলালেবুর বদলে সেটার রস খেতে যাব কেন। বিশেষ করে দোকানে ফ্রুটজুস বলে যেগুলো বিক্রি হয় সেগুলো ফ্রুট কম, চিনিগোলা বেশি। বিশ্বাস না হয়, এই পড়ুন।

কোকা-কোলাও অরেঞ্জ জুসের থেকে কিছু কম যায় না।

আজকের সাপ্তাহিকী খুবই স্বাস্থ্যকর হয়ে যাচ্ছে দেখতে পাচ্ছি। ইচ্ছাকৃত নয়, বিশ্বাস করুন। কিন্তু হয়ে যখন গেছেই তখন আর লজ্জা করে লাভ নেই। ওই যে ওপরে হ্যাপিনেসের উপাদান হিসেবে হালকা ব্যায়ামের কথা লিখলাম, এটা দেখে দেখে সেটা করতে পারেন। সারাদিনে মোটে সাত মিনিট লাগবে।  

বাড়িতে মাইক্রোওয়েভ আছে? আর একটা কফি কাপ? ব্যস। তাহলেই আপনি এই আঠেরোটা সুস্বাদু স্ন্যাকস বানিয়ে খেতে পারবেন। (সৌজন্যঃ সুগত)


আপনি কি রেস্টোর‍্যান্টে খেতে গেলে এই প্রশ্নগুলো করেন?

রাশিয়া প্লুটোর থেকে বড়। আজ্ঞে হ্যাঁ, প্লুটো মানে সেই সৌরমণ্ডলের গ্রহ, যার গ্রহ-স্ট্যাটাস নিয়ে টানাটানি চলছিল কিছুদিন আগে। আমাদের রাশিয়ার সাইজ সেই প্লুটোর থেকে বেশি। অন গড ফাদার মাদার।

এ সপ্তাহে গান নয়। গানের মতোই সুন্দর কিছু। আজ আমরা দেখব Kayden-কে। Kayden-এর সঙ্গে প্রথমবার দেখা হচ্ছে বৃষ্টির। প্রথমবার ওর গায়ে, মাথায়, ছোট ছোট হাতের পাতায় স্বর্গ থেকে নেমে আসছে নিটোল, খাঁটি মুক্তোর মতো জলের ফোঁটা। ভাবতেই কী রকম গায়ে কাঁটা দিচ্ছে না?  
    

Comments

  1. Keydan er bristi video - darun. 7minute workout ta dekhe bhabchhi ekebare haat pa gutie boshe thakar cheye suru kora jete pare.

    ReplyDelete
    Replies
    1. বাচ্চাটাকে দেখে দেখে আমার আর মন ভরছে না ইচ্ছাডানা। আরে আপনি শুরু করে দিন ব্যায়াম। আমিও করছি।

      Delete
  2. বসা যে বিপজ্জনক সেটা আমি চিরকালই জানি, তাই আমি সবসময়েই শুয়ে থাকার পক্ষে। নেহাত যেটুকু সময় শোয়া যায়না সেটুকু সময় বাধ্য হয়ে বসা। আর শীতের রোদে পিঠ দিয়ে কমলালেবু ছাড়িয়ে খাওয়ার যে মজা সেটা কিকরে বোতল খুলে জুস গলায় ঢেলে পাওয়া যেতে পারে আমার মাথায় ঢোকেনা।

    ভিডিওটা ভারী সুন্দর।

    ReplyDelete
    Replies
    1. হাহা, এটা ভালো বলেছেন সুগত। কমলালেবুতেও হাই ফাইভ।

      Delete
  3. Kayden-কে khub bhalo laglo

    ReplyDelete
    Replies
    1. আমারও আমারও তিন্নি।

      Delete
  4. daarun collection as usual... robibaar dupur-er ghum er por mejaj fresh :)

    ReplyDelete
    Replies
    1. হাহা, থ্যাংক ইউ ইনিয়া।

      Delete

Post a Comment