চা-চার্ট



A Tea Chart I made to remember how to make a cup of tea for everyone who comes by the house. 
-navyvice

ওপরের চার্টটা দেখে অনুপ্রাণিত হয়ে আমি নিচের চার্টটা বানিয়েছি। দেখুন তো, আপনার চায়ের পছন্দ দুই চার্টের কারও সঙ্গে মেলে কি না? নাকি আপনার অবস্থান একেবারে ইউনিক? 


ব্যক্তির নাম
দুধ?
দুধ দেওয়ার পর চায়ের রং?
চিনি?

চাই
চাই না
হালকা
মাঝারি
কড়া
চাই না
এক চামচ
দুই চামচ
তিন চামচ
আমি
দিনের প্রথম চা
বাকি সব চা

দিনের প্রথম চা

ü



অর্চিষ্মান
ü


ü



ü

বাবা
ü



ü

ü


মা
ü


ü


ü


ঠাকুমা
ü

ü





ü
মীরামাসি
ü

ü





ü
বিজলিদি
ü



ü


ü

বান্টি
ü

ü






ü



Comments

  1. ami pray gato 2 bachar nijer barite dine 2 bar-i cha khai,sakal o bikel .. green tea .. dudher kono galpo nei ..ar chini half chamoch moto ..baire dudh cha khele majhari ranger pachanda ..chini oi aki..tabe amader barir lokera bhayanok dudh cha khor ...diner anekbar r prachur parimane chini sahojoge ...ma abashya kom chini

    ReplyDelete
    Replies
    1. গ্রিন টি শুনেছি ভীষণ স্বাস্থ্যকর জিনিস? সে জন্যই আমার ঠিক পোষায়নি হয়তো। তবে তুই রেগুলার খাচ্ছিস শুনে ভরসা পাচ্ছি, আরেকবার ট্রাই নিয়ে দেখব।

      Delete
  2. দুধ চাই না, চিনি চাই না, বিষ-কড়া চাই, আর সেটাও কফি। খ্যাঁক খ্যাঁক।

    ReplyDelete
    Replies
    1. কী সাংঘাতিক! আমার আবার কফিতে দুধচিনি না হলে বমি পায়।

      Delete
    2. Ami ajkaal sugerfree byabohaar korchhi. With black tea. Otey naki calorie intake kombe

      Delete
    3. কমবে কমবে সোমনাথ। অল দ্য বেস্ট।

      Delete
  3. দুধ-চা, এক চামচ চিনি দিয়ে, সকাল থেকে রাত অব্দি, যখন-তখন :)

    ReplyDelete
    Replies
    1. আপনিও চাসুড়ে বোঝা যাচ্ছে। হাই ফাইভ।

      Delete
  4. aami to horlicks khay....tai abar emni emni....khyak, khyak :)

    ReplyDelete
    Replies
    1. হাহা শম্পা, আমি কিন্তু কমপ্ল্যান গার্ল ছিলাম।

      Delete
    2. আমিও কমপ্ল্যান বয় ছিলাম। আমরা দুজনেই কেমন সাংঘাতিক লম্বা হয়েছি ভাবুন!

      Delete
    3. সিরিয়াসলি, আমাদের কনজিউমার ফোরামে নালিশ করা উচিত।

      Delete
  5. আমার পছন্দটা অর্চিষ্মানদার সঙ্গে মিলেছে, যদিও আমি সম্ভব হলে দু চামচ চিনির বদলে এক পাউচ ইকুয়াল খাই।

    ReplyDelete
    Replies
    1. ইকুয়াল শুনেছিলাম স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর? অবশ্য চিনির থেকে কম ক্ষতিকর হলেই হল। আর অর্চিষ্মানকে প্লিজ দাদা বলবেন না। বেচারার বয়স নিতান্ত কম।

      Delete
    2. Sougata
      Truvia ta try korte paro. Konotai chinir theke kom khotikor noy tobe Truvia ta apparently natural extract.

      Delete
    3. আজকাল কোন জিনিসটা ক্ষতিকর নয় বলুন তো? প্রথমে শুনলাম তেলে ক্ষতি, তারপর শুনলাম নন-স্টিক প্যানে আরও ক্ষতি। চিনির ক্ষতি এড়াতে ইকুয়ালের ক্ষতিটা করতে হচ্ছে। তবে আমার লিমিট হলো দিনে দু পাউচ। দুবারের বেশি চা-কফি খেলে, বা একবারে একটায় মিষ্টি না হলে বাকিটা চিনি।

      ট্রুভিয়ার কথাটা মাথায় রাখব বং মম। ধন্যবাদ।

      Delete
  6. Amar life e Cha Chapter nei nei....:)

    ReplyDelete
    Replies
    1. আরে এইটা দারুণ ব্যাপার তো রাখী। আমার মা শুনলে খুব খুশি হবে, আর বলবে, রাখীকে দেখে শেখ সোনা।

      Delete
  7. Diner prothom cha dudh chara, khub kora, baki somoy dudh-chini dewa majhari cha, jetar rong hobe kolkatar rastar dokaner bharer cha er moto.

    ReplyDelete
    Replies
    1. বুঝেছি, চায়ের রুটিনটা আমার আর তোমার একেবারে উল্টো স্বাগতা। আমারও রাস্তার দোকানের চা দারুণ লাগে, ভাঁড়ে দিলে তো এক্সট্রা দারুণ।

      Delete

Post a Comment