ঘোষণা


গুগল ইমেজেস থেকে

EDT (New York) ঘড়ি অনুসারে বুধবার, তেসরা অক্টোবর, রাত্রি সাড়ে দশটায় এবং IST (Kolkata) ঘড়ি অনুসারে বৃহস্পতিবার, চৌঠা অক্টোবর, সকাল আট ঘটিকায় অবান্তরে একখানি কুইজ প্রকাশিত হইবে। জাতি ধর্ম লিঙ্গ বর্ণ বয়স নির্বিশেষে আপামর জনসাধারণকে হাতে পায়ে ধরিয়া এই প্রতিযোগিতায় নামিতে অনুরোধ করা হইতেছে।

প্রতিযোগিতার নিয়মাবলী যেমন আশা করা যায় তেমনই। প্রতিযোগীরা নিজেদের মধ্যে কথা কহিলে বা পরীক্ষককে ই-মেল করিয়া/চ্যাটবাক্সে ডাকিয়া কায়দা করিয়া উত্তর জানিয়া লইবার চেষ্টা করিলে নম্বর কাটা যাইবে। যদি বলেন আপনারা কথা কহিতেছেন কিনা পরীক্ষক টের পাইবেন কেমন করিয়া তাহলে আমি বলিব তাঁর একের বদলে দুইজোড়া চক্ষু এবং তাদের মধ্যে একজোড়ার পাওয়ার অত্যন্ত বেশি। তিনি সব দেখিতে পাইবেন। কাজেই টোকাটুকির চেষ্টা না করাই শ্রেয়।

কুইজের উত্তর প্রকাশিত হইবে EDT (New York) ঘড়ি অনুসারে বৃহস্পতিবার, চৌঠা অক্টোবর, বেলা দুই ঘটিকায় এবং IST (Kolkata) ঘড়ি অনুসারে বৃহস্পতিবার, চৌঠা অক্টোবর, রাত্রি সাড়ে এগারোটায়। মাঝখানের সময়টিতে অবান্তরের মন্তব্যের ওপর নজরদারি চালু রাখা হইবে। অর্থাৎ কিনা আপনারা কেহ কারো উত্তরপত্র দেখিতে পারিবেন না। এমনকি নিজেরটাও না।

সর্বপ্রথম উত্তরদাতাকে বিশেষভাবে পুরস্কৃত করা হইবে (সে তিনি বাকি কুইজে গোল্লা পাইলেও।)

আগেরবারের কুইজে যারা শুধুমাত্র আগেভাগে জানিতে পারেন নাই বলিয়া নিশ্চিত পুরস্কার হাতছাড়া হইল বলিয়া গাল ফুলাইয়াছিলেন, তাঁহারা এই বার অংশগ্রহণ না করিলে...দেখিয়া লওয়া হইবে। ও ভালো কথা, কুইজে নামিবার প্রস্তুতি হিসাবে IMDB এবং Rotten Tomatoes গোছের ওয়েবসাইট আগাপাশতলা ঘাঁটিয়া দেখিবার পরামর্শ রহিল।

আপনারা সকলে দলে দলে প্রতিযোগিতায় নাম দিয়া বিজেতার শিরোপা ছিনাইয়া লইবার হাড্ডাহাড্ডি সংগ্রামে অবতীর্ণ হইবেন এবং এই আপাদমস্তক গুরুচণ্ডালি ঘোষণাটিকে নিজগুণে ক্ষমাঘেন্না করিয়া লইবেন এই আশায় হাপিত্যেশ করিয়া রহিলাম। 

ইতি,
আপনাদের চরণতলাশ্রয় অভিলাষী,
কুন্তলা

Comments

  1. Replies
    1. হাসো ক্যান? বই খুইল্যা বস। রেজাল্ট ভালো না হইলে দ্যাখবা মজা।

      Delete
  2. আমি কুইজ একদম পারি না, উইংসে বসে মজা দেখব 'খন।

    ReplyDelete
    Replies
    1. আরে খুব সোজা প্রশ্ন হবে শকুন্তলা। সিরিয়াসলি। তবে চাপাচাপি নেই, দর্শকের ভূমিকাও কে একটা ভূমিকা সে আমি ভীষণ বিশ্বাস করি।

      Delete
  3. Kirom Kakkeshwar Koochkoochey-r handbill-tar moto shunte paglo :)

    ReplyDelete
    Replies
    1. পাগলো পাগলো। আমারও তোমার এই নতুন শব্দটা খুব ভালো লাগল সোমনাথ।

      Delete
  4. Hahaha!!! Heads up deyar jonye tomay ashirbad korlam, kintu prothom uttor deya amar hobena. Karon 7:30 (PDT) e computer niye boshar kono chance amar nei. Ar IMDB/ rotten tomatoes er prostuti tao hobe na...tobu kal dekhi kotota uttor korte pari :)

    ReplyDelete
    Replies
    1. আরে পারবে পারবে। অল দ্য বেস্ট রিয়া।

      Delete
  5. keno....keno prostuti hobe na. aamar kemon mone holo je pathok jonogon ekkhuni IMDB'r "boi" khule dule dule mukhostho aramabho kore dilo bujhi. bhebe ektu complex hochhilo....tai thik korlam je chirokaal ja kore eshechi (last minit e pore chalano) ebaro setai korte hobe....tobe ebar kosshten (question) ki ashbe tar sambandhe kono idea e nei :))

    ReplyDelete
    Replies
    1. Arey...ami to 3 hrs lag e achi. Ekhon amar IMDB porar somoy kothay? Ar tachhara movie type byapare amar gyan boroi alpo. Amio oi na porei porikkhay boshbo, tao abar late e :)

      Delete
    2. কোসচেন একেবারে জলবৎ তরলং হবে যাকে বলে শম্পা। তোমরা না পড়েই সব ডিসটিংশন বাগাবে।

      Delete
  6. প্রভাতে আট ঘটিকায় আমি প্রবলভাবে নিদ্রামগ্ন থাকিব। সে হেতু প্রথম উত্তরদাতা হইবার সম্ভাবনা প্রায় নাই। তবু শপথ করিলাম, নিদ্রাভঙ্গ হইবার পর চক্ষুর্দ্বয় উন্মীলিত করিবার পূর্বেই আন্তর্জালে পদার্পণপূর্বক একটি অবান্তর প্রশ্নোত্তর প্রতিযোগিতায় অংশগ্রহণ করিব।

    কেবল, একটি শর্ত আছে- এই পর্বের কিছু সময় পর 'কথা'র পাতায় আমরাও একটি ঘোষণা করিব, সেটি আপনাকে এবং অবান্তরের সকল অকেজো পাঠিকা-পাঠককে দেখিয়া আসিতে হইবে- নিমন্ত্রণ রহিল... ;)

    ReplyDelete
    Replies
    1. আহাহাহা, তোমাকে অলরেডি আমার হাফ নম্বর দিয়ে দিতে ইচ্ছে করছে সুনন্দ। কী ভালো লিখেছ সাধুভাষায়। যাব যাব, আমরা দলবল বেঁধে কথা-র মণ্ডপে যাব। কথা দিলাম।

      Delete
  7. seki, pariksha e holo na....ekhon thekei nombor bili arambho hoye gelo! e tow bahut na-insafi hai!

    ReplyDelete
    Replies
    1. আহা নম্বর দিতে ইচ্ছে করেছে বলেছি শম্পা, দিয়েছি নাকি? এইবারের পরীক্ষার্থীরা বাড়াবাড়ি রকম কম্পিটিটিভ মনে হচ্ছে, দাঁড়াও হলে এক্সট্রা পুলিশ রাখা হবে।

      Delete
  8. ghoshonar jonye dhonyobaad kintu aapnar chhatro-chhatri ra porikkha to miss korei, ghoshona obdi miss kore jaay :) jahok ami dilli te besh bar dui porikkha miss korar chesta korechilam hoye otheni, ebare seshmesh miss korechi bhebe bhalo lagche

    ReplyDelete
    Replies
    1. পরের বার পরের বার স্বাগতা।

      Delete

Post a Comment