সাধু সাবধান



এ সপ্তাহে সাপ্তাহিকী কেন ছাপা হয়নি সেটা নিশ্চয় আর বলে দিতে হবে না? যদিও মডেলটডেল সব আগে থেকেই ঠিক করা ছিল তবুও পায়ে জুতো গলানোর আগের মুহূর্ত পর্যন্ত কনসাল্ট চলল। পুরো দোষটা নিজের ঘাড়ে চাপাতে পারতাম কিন্তু চাপাচ্ছি না। ক্যামেরা কোম্পানি একখানা মডেল বার করেছে কি করেনি, লাখে লাখে লোক তার রিভিউ লিখতে লেগে গেছে। স্যাম্পল ভিডিও, স্যাম্পল অডিও, সব তুলে তুলে ইউটিউবে আপলোড করেছে। সে স্যাম্পলের ভুলভুলাইয়ায় পড়ে প্রাণ বেরোয় আর কি।

যাই হোক, রিসার্চের কানাগলি থেকে বেরিয়ে অবশেষে আউটপুটের ফল ফলেছে। আমি এখন একখানা ডি এস এল আর-এর জলজ্যান্ত মালিক। ফাইন্যালি। তার ওপর এক ধাক্কায় অনেকটা পয়সা খরচ হলে যা হয়, বেশ খুশি খুশি লাগছে জানেন। একে হালকা পকেট তায় আনকোরা একখানা খেলনা। আপাতত মহা ফুর্তিতে আছি।

আপনারা যারা ক্যামেরা কেনো কেনো বলে আমার উৎসাহে তা দিচ্ছিলেন আর যারা উৎসাহ দিয়ে দিয়ে ক্লান্ত হয়ে পড়েছিলেন, তাঁদের সবার উদ্দেশ্যে আমার একটাই কথা বলার আছে। যে গরুর বাঁধন আপনারা নিজে হাতে দায়িত্ব নিয়ে খুলেছেন, এবার সে গরুর গুঁতো সামলানোর দায়িত্বও আপনাদেরই। অলরেডি আমার ফোল্ডারে খানসত্তর ছবি আর চারখানা ভিডিও জমেছে। যদি ভেবে থাকেন তার সবগুলো আমি খালি ঘরে একাবোকা বসে বসে দেখব আর মোহিত হব, তাহলে আপনারা আমাকে কিছুই চেনেননি। সে সবের কিছু নমুনা আপনাদের কপালেও নাচছে। সাবধান হন।

কী ঘটতে চলেছে তার একটা স্যাম্পল এখনই দেখিয়ে দিই। এই দেখুন ওপরের ছবিটার আরেকটা ভার্সান। ওটা কী রকম বোরিং মার্কা লাগছিল তাই আমি বুদ্ধি খাটিয়ে কনুইটা একটুখানি তুলে আরেকটা ছবি তুললাম। এই বার ছবিটা আমার বেশ পছন্দ হচ্ছে। আপনাদের?




Comments

  1. ami ekhono tablet haat-e paini, kintu tomakeo DSLR badhai ho! canon er ta kinle? konta? bundle kinle ki? line die na online? are amar DSLR shonkranto oshomapto research findings compare kore dekhte chai.

    ReplyDelete
    Replies
    1. না পরমা, বান্ডিলে কিনিনি, একখান ক্যামেরা একলা কিনেছি। লাইনের তো প্রশ্নই নেই, ফাঁকা দোকানে আমিই একমাত্র খদ্দের ছিলাম। তুমি কোনটা কিনবে ভাবছ?

      Delete
    2. ওহ হো পরমা, তুমি কি কিটের কথা বলছিলে? আমি বুঝিনি। হ্যাঁ হ্যাঁ কিট লেন্সশুদ্ধুই কিনেছি। কায়দা করে আলাদা বডি আলাদা লেন্স কিনব ভেবেছিলাম,কিন্তু শেষে সাহস হল না। ওসব আরেকটু হাত পাকলে হবে'খন।

      Delete
    3. .. amake ekjon biggo photographer bondhu gyaan dilo je DSLR onek bhaari aar onek adjustment, oshob amar dhoirjo hobena (nindook ra jerom bole thaake) taar cheye ekrokom notun camera esheche sony NEX-7 kishob, sheta te emni chaile normal digital camera aar omni chaile, lens lagie dslr moto quality kora jae(atleast or bojhano to ami ei bujhlam), jaihok beshi confuse hoar phole camera r asha chere to tablet nilam, abara taka jome uthle camera hobe, dekhi tomar camera r chobi kirom othe, taemon hole tomar model ta-e golae jhulie nebo :)

      Delete
    4. দেখ ভাই পরমা, আমি তোমার বন্ধুর বিরুদ্ধে কিছু বলছি না, ইন জেনারেল বলছি আরকি। বেশি ডিসকাস করতে গেছ কি মরেছ। নিজের যেটা ভালো মনে হচ্ছে সেটা কিনে ফেল।

      Delete
  2. অভিনন্দন! অভিনন্দন! খ্যাচখ্যাচ শব্দে প্রচুর ছবি তুলে যান- আমরা দেখতে থাকি। :D
    দ্বিতীয় ছবিটায় কাঁধের পাশ দিয়ে কি ট্রাইপডের ব্যাগ? কোন ক্যামেরা?

    ReplyDelete
    Replies
    1. ইয়েস ইয়েস ট্রাইপড। আমার ক্যামেরাটা হল ক্যাননের রেবেল T3i বা EOS 600D.

      Delete
    2. বাহ্‌ বাহ্‌ ! আমারটি হলো ওটারই Nikon বেরাদর... D5100. Happy clicking!
      আর হ্যাঁ, শুধু দড়িটা গলায় ঝুলিয়ে ওই ক্যামেরা দিয়েই ছবি তোলার আইডিয়াটা আমার বেশ লেগেছে। :D

      Delete
    3. আহা নাহলে ক্যামেরার নামটা বোঝা যেত কী করে?

      Delete
  3. bhery good...ebar ghee kishmish diye sujir payesh er chobi dekha jabe...aab aageya maza :)
    congratulations!

    ReplyDelete
  4. btw kandher bag ta kintu besh! ota ki backpack.

    ReplyDelete
    Replies
    1. থ্যাংক ইউ শম্পা। না না ওটা ব্যাকপ্যাক নয়, ওটা হচ্ছে তেঠ্যাঙা অর্থাৎ কিনা ট্রাইপডের ব্যাগের হাতল।

      Delete
  5. dhur duto matro chobi....! tao mukh chara..:( amra kothay komar bendhe bose achi dhakka samlanor janyo..;)

    ReplyDelete
    Replies
    1. আহা এই মুখ আবার দেখানোর কী আছে। দেব দেব ধাক্কা দেব, তবে সবই সইয়ে সইয়ে দিতে হবে তো?

      Delete
    2. esob bhujung bhajung cholbe na!! chabi chai

      Delete
  6. Kon lens kinle 18-135mm? Naki 18-55mm?

    ReplyDelete
  7. amar sweater-ta pochhondo hyechhey :)

    ReplyDelete
  8. সোয়েটারটা দারুণ। কাকীমার হাতের বোনা নাকি? আর ক্যামেরা তো দুর্দান্ত হয়েইছে। :)

    ReplyDelete
    Replies
    1. এই নিয়ে বোধহয় পাঁচজন সোয়েটারটাকে কাকিমার হাতের বোনা বলে ভুল করল। আমি বুঝতে পারছি না এতে আমার খুশি হওয়া উচিত না দুঃখী। কারণ সোয়েটারটা রীতিমত গ্যাঁটের পয়সা খরচ করে কেনা। মায়ের হাতের মনে হচ্ছে মানে কি ফিনিশিং ভালো নয়? সেই ভেবে দুঃখী হয়ে পড়ছি। আর সুখের সম্ভাবনাটা হচ্ছে যে সবাই ধরেই নিচ্ছে আমার মা দুর্দান্ত বুনিয়ে। (যেটা একশো শতাংশ সত্যি)।

      ক্যামেরাটা নিয়েই এখন সকালবিকেল কাটছে আবির। কাজকর্ম সব শিকেয় উঠেছে। কী যে হবে।

      Delete
    2. er porer poste sample na dekhte pele dekho ki hoy!

      Delete
    3. হুমকিতে কাজ দিয়েছে মনে হচ্ছে।

      Delete
    4. আহা, কাকিমা বলতে দেশে কারো হাতে বোনা কিনা জানতে চাইছিলাম আরকি। দোকানে কিনে থাকলেও, এটা মেশিনে তৈরী নয় মনে হচ্ছে। কেন মনে হচ্ছে জানিনা বাপু।
      আরে দি, কাজ এখন একটাই তোমার, ছবি তুলিয়ে হিসেবে হাতটা পাকিয়ে নেওয়া। এটা একঘেঁয়ে হয়ে গেলে স্মার্টফোন আসছে তো?

      Delete
    5. নিশ্চয়। অ্যাকাউন্টে আরেকটু টাকা জমলেই ছুটে গিয়ে দোকানে দিয়ে তার বদলে স্মার্টফোন কিনে নিয়ে আসব আবির। আমার না হলে ভয়ানক অস্বস্তি হয়।

      Delete
  9. সুনন্দর সাথে আমিও দোহার দিই, খ্যাচখ্যাচ শব্দে প্রচুর ছবি তুলে যান, আমরা দেখতে থাকি।

    ইয়ো!

    ReplyDelete
    Replies
    1. ইয়ো দেবাশিস! তুলব তুলব। এই তো সবে শুরু।

      Delete
  10. besh besh, ebar tahole darun darun lekhar songe darun darun chhobio ... :-)

    ReplyDelete
    Replies
    1. এ মা না না, আমি খুব খারাপ ছবি তুলি এবং আরও অনেক দিন তুলব সে নিয়ে আমার বিন্দুমাত্র সন্দেহ নেই ইচ্ছাডানা।

      Delete
  11. eto darun byapar... oshonkhyo obhinondon !! tobe erom mukh lukiye thaka cholbe na. DSLR e bhalo chhobi uthbei... ekdom dumaddum pathate thako amader..

    ReplyDelete
    Replies
    1. আয়নায় যে রকম দেখতে লাগে সে রকম দেখতে লাগবে না ভরসা দিচ্ছ সোহিনী? ওকে তাহলে চাঁদবদনের ছবি তুলে ছাপাব'খন।

      Delete
  12. বাঃ! অনেক অনেক অভিনন্দন কুন্তলা। নতুন বছরে নতুন ক্যামেরা দিয়ে অনেক ভালো ভালো ফটো তুলুন আর লাগান। আমরা অপেক্ষায় থাকব। ও, অন্যেরা বলেছে জানি, তাও বলব, আপনার সোয়েটারটা বেশ।

    ReplyDelete
    Replies
    1. থ্যাংক ইউ থ্যাংক ইউ। আপনি আশীর্বাদ করুন যেন ফোটো তোলায় আপনার নখের যুগ্যি হতে পারে, তাহলেই আমার সৌভাগ্যের সীমা থাকবে না।

      Delete

Post a Comment